মাগুরা প্রতিনিধি: মাগুরার মহম্মদপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী উন্নয়ন মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে।প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার উদ্বোধন করেন মাগুরা-২ আসনের মাননীয় সংসদ সদস্য এবং সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার।

১৭ সেপ্টেম্বর (রবিবার) সকাল ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের প্রধান গেট থেকে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালিটি মহম্মদপুর বাজারের বিভিন্ন সড়ক প্রদক্ষিন করে মেলা প্রাঙ্গনে এসে শেষ হয়। র‌্যালি শেষে এ মেলার উদ্বোধন করা হয়। উদ্বোধন শেষে মেলার স্টলগুলো ঘুরে দেখেন অতিথিবৃন্দ। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জনাব রামানন্দ পালের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার। বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন মহম্মদপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) জনাব বোরহান উল ইসলাম, ভাইস চেয়ারম্যান বরকত আলী, উপজেলা প্রকৌশলী মোঃ সাদ্দাম হোসাইন, সমাজ সেবা কর্তা আব্দুর রব,বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বৃন্দ প্রমূখ। এ সময় আরও উপস্থিত ছিলেন উপজেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ইউপি সদস্য, সংরক্ষিত নারী ইউপি সদস্য বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীবৃন্দ প্রমুখ।

সভাপতির বক্তব্যে রামানন্দ পাল বলেন, , সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে তুলে ধরা, জনগণকে উন্নয়ন কাজের সাথে সম্পৃক্তকরা, ভবিষ্যৎ কর্মপরিকল্পনা, এমডিজি অর্জনে সরকারের সাফল্য, এসডিজি কার্যক্রমে জনগণকে উদ্বুদ্ধকরণ, বিনিয়োগ পরিকল্পনা ও ব্যক্তিখাতে উদ্যোক্ত সৃষ্টি এবং দক্ষতা উন্নয়নের লক্ষ্যে এই মেলার আয়োজন করা হয়। মেলায় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের ১০টি স্টল রয়েছে।